ক্ষুদে গানরাজের ৬ বছর!

Spread the love

গানের শিল্পী তৈরির প্লাটফর্ম চ্যানেল আই `ক্ষুদে গানরাজ’। এখান থেকে তৈরি হচ্ছে দেশের প্রতিশ্রুতিশীল ও সম্ভাবনাময়ী সব শিল্পী। এর ধারাবাহিকতায় ২০১৫ সালে ক্ষুদে গানরাজ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন নুজহাত সাবিহা পুষ্পিতা। উপমহাদেশের কিংবদন্তি সঙ্গীত শিল্পী রুনা লায়লা এবং ফেরদৌস আরা তার মাথায় হীরা খঁচিত বিজয় মুকুট পরিয়ে দেন। আজকের এই দিনে ক্ষুদে গানরাজ চ্যাম্পিন পুষ্পিতা দেশের প্রথম সারির শিল্পীদের অন্যতম। এর মধ্যেই তিনি গানের ভূবনে তৈরি করেছেন শক্ত অবস্থান। কণ্ঠশিল্পী নুজহাত সাবিহা পুষ্পিতার আর পেছন ফিরে তাকাতে হয়নি । কণ্ঠ দিয়ে প্রতিনিয়ত জয় করে নিচ্ছেন অগণিত দর্শক-শ্রোতাদের মন সেই ২০১৫ সাল থেকেই।

ক্ষুদে গানরাজের ৫ম আসরে বিজয়ী হওয়ার পর পরবর্তী আসরে অর্থ্যাৎ ৬ষ্ঠ আসরে উপস্থাপনা করেছিলেন তিনি। ২০১৭ সালে “লাল সবুজের বাংলাদেশ” শিরোনামে দেশাত্মবোধক গানের একটি মিউজিক ভিডিও প্রকাশিত হয় তার।
২০১৮ সালে ইমপ্রেস অডিও ভিশনের ব্যানারে “অনুভবে তুমি” শিরোনামে তার প্রথম মৌলিক গানের একক এলবাম প্রকাশিত হয়। সেখানে তার নিজের ১০টি গান ছিল৷ এরপর প্রতি বছরই তার নতুন নতুন মৌলিক গান প্রকাশিত হয়েছে। ২০১৯ সালে সেই এলবাম থেকেই “স্বপ্নঘুড়ি” শিরোনামে গানটি মিউজিক ভিডিও আকারে প্রকাশিত হয় চ্যানেল আই এর ইমপ্রেস অডিও ভিশনের ব্যানারে।
ঢাকা সিটি কলেজের উচ্চ মাধ্যমিকের পরীক্ষার্থী পুষ্পিতা স্বপ্ন দেখেন ইঞ্জিনিয়ার হওয়ার। সঙ্গে অনেক বড় শিল্পী হওয়ার। পাশাপাশি একজন সফল মিউজিক কম্পোজার হওয়ার ইচ্ছাও আছে পুষ্পিতার। গান নিয়ে তার স্বপ্ন অনেক বড়।
তার উল্লেখযোগ্য গানগুলোর মধ্যে রয়েছে – বৃষ্টির রেলগাড়ি, এই বরষায়, বসন্ত কাছে এলো, তুমি কেনো বোঝোনা, মাটির ফুল সহ আরো অনেক গান।

এছাড়াও তিনি কণ্ঠ দিয়েছেন “চিরকুমারী সংঘ” ধারাবাহিক নাটকের টাইটেল সং এ।
সম্প্রতি তার গাওয়া জনপ্রিয় একটি পল্লিগীতি “প্রাণ সখিরে ঐ শোন কদম্বতলে বংশী বাজায় কে” ইতোমধ্যে ইউটিউবে ১০ লাখ ভিউ অতিক্রম করেছে।

https://www.youtube.com/watch?v=LuXbSq8mdrw
সামনে পুষ্পিতার বেশকিছু গান আসতে চলেছে। তার মধ্যে লুৎফর হাসানেরলেখা ও সুরে এবং সাকিলা শুক্লার সঙ্গীতায়োজনে “তোমার সঙ্গে থাকি”, রবিউল ইসলাম জীবনের লেখা ও শাহরিয়ার মার্সেলের সুর ও সঙ্গীতে “জানি তোর সময় নেই”, হাবিব সিরাজীর লেখা ও সুজন আরিফের সুর ও সঙ্গীতে “কালিয়া” অন্যতম। এছাড়াও আরো গান তার নিজস্ব ইউটিউব চ্যানেল “Pushpita Official” থেকে প্রকাশিত হতে চলেছে।
পুষ্পিতা গানকে ধরে রাখতে চায়। গানের সাথেই থাকতে চায় আজীবন। এমন কিছু গান করতে চান যে গানগুলো মানুষের হৃদয় স্পর্শ করতে সক্ষম। তিনি দর্শন শ্রোতাদের ভালবাসা কামনা করেন।

আজকের এই দিনে তিনি চ্যানেল আই কর্তৃপক্ষ এবং অগনিত দর্শক শ্রেতা যারা তাকে ভোট করেছে তাদের প্রত্যেকের নিকট আবারো কৃতজ্ঞতা প্রকাশ করেন এই শিল্পী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *