1. admin@ekhonisomoy.tv : ekhonisomoy :
কক্সবাজার জেলা পূজা উদযাপন পরিষদের বিরুদ্ধে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের অভিযোগ - এখনই সময় টিভি
February 25, 2024, 8:36 pm

কক্সবাজার জেলা পূজা উদযাপন পরিষদের বিরুদ্ধে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের অভিযোগ

Reporter Name
  • Update Time : Saturday, March 25, 2023
  • 209 Time View
সম্প্রতি ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান কক্সবাজার সরকারি কলেজের ৬০ বছর পূর্তি উপলক্ষ্যে হীরক জয়ন্তী উদযাপন হয়েছে। উক্ত অনুষ্ঠানে একেটি সম্প্রদায়িক উগ্রপন্থি গোষ্টি হিন্দু সম্প্রদায়কে গো মাংস খাওয়ার মিথ্যা প্রপাগন্ডা ছড়িয়ে সম্প্রীতির জেলা কক্সবাজারসহ সারা দেশে সাম্প্রদায়িক সংঘাত সৃষ্টির পায়তারা করে আসছে।
এ ব্যাপারে বাংলাদেশ হিন্দু আইনজীবী পরিষদের সভাপতি অ্যাড. সুমন কুমার রায় বলেন, আমি কোন সংগঠনের বিরুদ্ধে নয়, অন্যায়ের বিরোধী। কক্সবাজার জেলার সরকারি কলেজ কর্তৃক আয়োজন হীরক জয়ন্তী উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সনাতনী সম্প্রদায়ের মাঝে খাসীর মাংসের পরিবর্তে গরুর মাংসের পরিবেশন করা হেেছ। সেই কারণে কক্সবাজার জেলার পুজা উদযাপন পরিষদের সদস্য থেকে বুলবুল তালুকদারকে বহিস্কার করা হয়েছে। আগামী ২৪ ঘন্টার মধ্যে কক্সবাজার জেলার পুজা পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদককে কেন্দ্রীয় পুজা পরিষদ থেকে বহিস্কার না করলে প্রেসক্লাবে মানববন্ধনসহ পুজা পরিষদের কেন্দ্রীয় কার্যালয় ঘেরাও এর মতো কর্মসূচি গ্রহণ করা হবে।
এ বিষয়ে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কক্সবাজার জেলা শাখা জানায়, সামাজিক যোগাযোগ মাধ্যমে এ বিষয়ে কিছু মিথ্যা বক্তব্য আমাদের দৃষ্টি গোছর হলে আমরা এ বিষয়ে সত্যতা নিরূপন এবং হীরক জয়ন্তীতে অংশগ্রহণকারী হিন্দু সম্প্রদায়ের লোকজনের সাথে যোগাযোগ করে নিশ্চিত হই যে, প্রকৃত পক্ষে কোন হিন্দু সম্প্রদায় গো মাংস ভক্ষণ করে নাই। কেউ হিন্দু সম্প্রদায়কে গো মাংস ভক্ষণ করায় নি। কিন্তু কয়েকজন হিন্দু উগ্রবাদী তিলকে তাল বানিয়ে গো মাংস ভক্ষণ করিয়েছে বলে কিম্যা অপপ্রচার চালাচ্ছে। তাদের এই মিথ্যা অপপ্রচারের কারণে পুরো জেলায় সম্প্রীতি নষ্ট এবং সারা দেশের মানুষের মনে ভুল ধারণ ঢুকিয়ে দিয়ে দেশে নৈরাজ্য সৃষ্টির পায়তারা করছে।
এ মিথ্যা অপপ্রচারের বিরুদ্ধে কক্সবাজার জেলা পুজা উদযাপন কমিটির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। পাশাপাশি এ কর্মকান্ডে জড়িত কক্সবাজার জেলা পুজা উদযাপন পরিষদের কার্যনির্বাহী সদস্য বুলবুল তালুকদারকে কক্সবাজার জেলা পুজা উদযাপন পরিষদের কার্যনির্বাহী সদস্য পদ থেকে সাময়িক বহিস্কার করা হয়। কেন স্থায়ীভাবে বহিস্কার করা হবে না সে জন্য ৩ দিনের মধ্যে কারণ নর্শাতে বলা হয় তাকে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved
Theme Customized By LiveTV