1. admin@ekhonisomoy.tv : ekhonisomoy :
সরকারের আশপাশের লোকজন লুটপাট করেছে: মঈন খান - এখনই সময় টিভি
April 19, 2024, 7:31 pm

সরকারের আশপাশের লোকজন লুটপাট করেছে: মঈন খান

Reporter Name
  • Update Time : Friday, March 22, 2024
  • 13 Time View
সরকারের আশপাশের লোকজন লুটপাট করেছে: মঈন খান মঈন খান। ফাইল ছবি
নিজস্ব প্রতিবেদক:

সরকারের আশপাশের লোকজন সব কিছু লুটপাট করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান।

শুক্রবার (২২ মার্চ) ঢাকা রিপোর্টাস ইউনিটিতে ইফতার পূর্বক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রোগ মুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্বাস্থ্য কামনায় নবীন দলের উদ্যোগে এ আলোচনা সভা ও ইফতার মাহফিল হয়।

মঈন খান বলেন, বাংলাদেশের মানুষ আজ বাজারে গিয়ে সামান্য জিনিসপত্র কিনতে পারে না। প্রত্যেকটি জিনিসের দাম আকাশ চুম্বী। কারণ মানুষের পকেট শূন্য।

যে আওয়ামী লীগ মানুষের অধিকার হরণ করে সে আওয়ামী কিভাবে মুক্তিযুদ্ধের শক্তি হতে পারে এমন প্রশ্ন রেখে মঈন খান বলেন, আজ গণতন্ত্র হরণ করে সরকার অলিগার সৃষ্টি করেছে। সরকারের আশপাশের লোকজন সব কিছু লুটপাট করেছে।

তিনি বলেন, দেশের ১৮ কোটি মানুষ, তারা তো বিত্ত বৈভব চায় না। তারা চায় কথা বলার স্বাধীনতা। সরকার বন্দুক ও গায়ের জোরে ক্ষমতায় আছে। এই প্রক্রিয়ায় থাকায় কোন গৌরব নেই। এটা সরকারকে উপলব্ধি করতে হবে।

বাংলাদেশের মানুষ সত্যের আন্দোলনের ঐক্যবদ্ধ জানিয়ে তিনি বলেন, গণতন্ত্র ফিরিয়ে আনার আন্দোলনে দেশের কোটি কোটি মানুষ ঐক্যবদ্ধ। গায়ের জোরে ক্ষমতায় থেকে সরকার কোনদিন জনগণের ভালোবাসা পাবে না।

পৃথিবীর ইতিহাসে স্বৈরাচারী-অত্যাচারী সরকার অনেক এসেছে তারা আবার চলে গেছে জানিয়ে মঈন খান বলেন, কেউ হয়তো স্বল্প, আবার কেউ হয়তো দীর্ঘমেয়াদে অন্যায় কাজগুলো করে থাকে। কিন্তু মানুষের যে আকাংখা ন্যায়-সত্য, তার কাছে কোনদিন অন্যায় টিকতে পারে না।

আওয়ামী লীগকে জনগণের কাছে নতি স্বীকার করে, মাথা নত করে সরে যেতে হবে এমন মন্তব্য করে তিনি বলেন, আওয়ামী লীগের ভয় পাওয়ার কিছু নেই। তারা এতো আতঙ্কিত কেন? এই সত্য তাদেরকে বলতে হবে, মানুষের ভালোবাসা ছাড়া রাজনীতির কোন অর্থ নেই। তারা যেটা করছে সেটা রাজনীতি নয়। তারা বন্দুক ও ক্ষমতার জোরে মানুষের ওপরে খবরদারি করে যাচ্ছে। এটার নাম রাজনীতি নয়। তাদেরকে শান্তিপূর্ণ ও সহ অবস্থানের রাজনীতিতে আজ হোক আর কাল হোক ফিরে আসতেই হবে। সরকার যত দ্রুত এটি উপলব্ধি করবে সেটি সরকারের তত মঙ্গল হবে।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved
Theme Customized By LiveTV