1. admin@ekhonisomoy.tv : ekhonisomoy :
হারবাল চিকিৎসার নামে প্রতারণার অভিযোগ কুমিল্লায়। - এখনই সময় টিভি
July 12, 2024, 5:22 pm

হারবাল চিকিৎসার নামে প্রতারণার অভিযোগ কুমিল্লায়।

অনলাইন ডেস্ক:
  • Update Time : Saturday, July 6, 2024
  • 6 Time View

কুমিল্লার নাঙ্গলকোটে হারবাল চিকিৎসার নামে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করার অভিযোগ উঠেছে হেকিম শফিকুর রহমান নামে এক ব্যক্তির বিরুদ্ধে। তিনি উপজেলার আদ্রা উত্তরপাড়ার বাসিন্দা।

জানা যায়, হেকিম শফিক একসময় ট্রেনে ট্রেনে হকারি করতেন ও বিভিন্ন ধরনের লতাপাতা দিয়ে তৈরি বড়ি বিক্রি করতেন। অবস্থার উন্নতি হওয়ায় নারী ও পুরুষের গোপন রোগের চিকিৎসক দাবি করে নিজ বাড়িতে রীতিমতো চেম্বার খুলে বসেন তিনি। আশপাশের ও দূরদূরান্ত থেকে সাধারণ মানুষ নানা গোপন রোগ ও হেকিমি চিকিৎসা নিতে ছুটে আসেন তার চেম্বারে।  কিন্তু চিকিৎসার নামে অপচিকিৎসা নিয়ে অর্থ ও যৌন শক্তি হারিয়ে প্রতারণার শিকার হচ্ছে সাধারণ জনগণ।

শুক্রবার সরেজমিনে গিয়ে দেখা যায়, চেম্বারে ঝুলানো রয়েছে নিজেকে উচ্চ চিকিৎসক দাবি করা সার্টিফিকেট। যদিও সার্টিফিকেটে নিজের নামসহ অন্যান্য লেখা অস্পষ্ট। তবে দেখে এতটুকু বুঝা গেছে যে, সার্টিফিকেটটি ২০১২ সালে ইস্যুকৃত। এছাড়াও চেম্বারে রয়েছে বিভিন্ন যৌনউত্তেজক হারবাল ঔষধ ও মেয়াদবিহীন ট্যাবলেট ও ক্যাপসুল।

চিকিৎসা নিয়ে প্রতারণার শিকার হয়েছেন এমন কয়েকজনের সঙ্গে কথা হয় এই প্রতিবেদকের। এদের মধ্যে রয়েছেন আম্বিয়া বেগম (৫০), মোহনা আক্তার (১৮), আয়শা খাতুন (৪৫) ও রবিউল হোসেন (৩০) তানভীর হোসেন (২৮)।

তারা বলেন, অনিয়মিত পিরিয়ড, সাদাস্রাব ও যৌন বিষয়ক বিভিন্ন গোপন রোগ নিয়ে চিকিৎসা নিতে এসে কোনো ফায়দা পায়নি তারা। মোটা অঙ্কের টাকাও হাতিয়ে নেওয়া হয়েছে তাদের কাছ থেকে। বিষয়টি প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন ভুক্তভোগীরা।

স্থানীয় বাসিন্দারা জানান, হেকিম শফিক নামে পরিচিতি অর্জন করলেও তিনি কোনো প্রাতিষ্ঠানিক ও বংশীয় হেকিম নয়। একসময় ট্রেনে লতাপাতার বড়ি বিক্রি করতেন। বর্তমানে বাড়ির পাশে ফার্মেসি দিয়ে যৌন উত্তেজক সিরাপসহ বিভিন্ন ঔষধ বিক্রি করে মানুষের কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতাচ্ছেন।

এসব অভিযোগ অস্বীকার করে হেকিম শফিক বলেন, তিনি দীর্ঘদিন ধরে হেকিমি চিকিৎসা দিয়ে আসছেন। তবে গেল এক বছর ধরে তিনি কোনো চিকিৎসা দেন না।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিষয়ক কর্মকর্তা ডাক্তার দেব দাস দেব বলেন, এমন অপচিকিৎসা সম্পর্কে আমরা অবগত ছিলাম না। দ্রুত তার ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved
Theme Customized By LiveTV